January 19, 2020, 3:35 pm

এই যুগের মেয়েদের হিজাব

এই যুগের মেয়েদের হিজাব

মেয়েটার শরীরের অন্য কাপড় যেমনি হোক না কেন, মাথায় একটা কাপড়ের পট্টি বেধেছে এই জন্য সে হিজাবী ! সে মাথায় একটু কাপড় দিয়ে মোরালেও মুখে বিশাল মেকআপ মারা তারপরেও সে হিজাবী ।বোরকার ব্যবহার ছিলো, রয়েছে সবসময়। তবে পরিবর্তন হয়েছে ধরন-ধারণে। পর্দা বা শালীনভাবে চলার পাশাপাশি বোরকা এখন মেয়েদের ফ্যাশনও। সেই ফ্যাশনও পরিববর্তন হচ্ছে দিনকে দিন। বোরকা এখন লং থেকে রূপান্তরিত হয়েছে শর্ট, থ্রি-কোয়ার্টারে। বোরকার সঙ্গে মিলিয়ে হিজাব পরাও এখন ফ্যাশনে পরিণত হয়েছে মেয়েদের। যুগের সঙ্গে তাল মিলিয়ে মেয়েদের পছন্দের বাহারি রং ও ডিজাইনের বোরকা এসেছে এবারের বাণিজ্য মেলায়।

আমি বিশ্বাস করি, হালাল, হিজাব এবং বহুবিবাহ ছাড়াও আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় ইসলামে আছে। আমি এ-ও বিশ্বাস করি ইসলাম একটি সর্বজনীন ধর্ম, যা এমনভাবে বিন্যস্ত যেন বিশ্বের কোনো সংস্কৃতি ও সমাজের সঙ্গে কোনো সময়ই বিরোধে জড়িয়ে না পড়ে। যদি বিরোধ আদৌ হয়, তবে বুঝতে হবে, কোনো ‘আনপড়’ এবং বিকৃতমনা মুসলমান ধর্মীয় প্রধানের ভুল ‘ফিকাহ্’ বা মানবিক দর্শনের কদর্থের কারণে তা ঘটেছে।

হিজাবের কি অপূর্ব সংজ্ঞা! এটা কোন প্রকার পর্দা নয়, এটা হলো মানুষকে দেখানো পর্দা বা ফ্যাশন বা ধোলা বালি থেকে চুলকে রক্ষা করার জন্য একটি সুন্দর অপব্যবস্থা।
হে বোনেরা এইসব নামের হিজাব না পরে ইসলামের নিয়ম অনুসারে হিজাব পরিধান করে ইসলামের পথে অাসুন। সুন্দর একটি জীবন গড়ে তুলেন। অাল্লাহ সকল মুসলিম বোনকে সঠিক ভাবে পর্দা করার তৌফিক দান করুক। আসলে এটা কোন প্রকার পর্দা নয়, এটা হলো মানুষকে দেখানো পর্দা বা ফ্যাশন বা ধোলা বালি থেকে চুলকে রক্ষা করার জন্য একটি সুন্দর অপব্যবস্থা। হে বোনেরা এইসব নামের হিজাব না পরে ইসলামের নিয়ম অনুসারে হিজাব পরিধান করে ইসলামের পথে অাসুন। সুন্দর একটি জীবন গড়ে তুলেন। অাল্লাহ সকল মুসলিম বোনকে সঠিক ভাবে পর্দা করার তৌফিক দান করুক। তথ্যসূত্রঃ ইন্টারনেট

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design & Developed BY ThemesBazar.Com