January 23, 2020, 6:04 am

নতুন চাকরিতে প্রথম দিন গিয়ে কী করবেন

নতুন চাকরিতে প্রথম দিন গিয়ে কী করবেন

নতুন চাকরিতে প্রথম দিন গিয়ে কী করবেন তা নিয়ে চিন্তিত থাকেন অনেকে। অনেকে আবার বিষয়গুলো জেনেও ভুল করেন। শুরুটা ভালো হলে সেখানে আপনার অবস্থানও ভালো হতে পারে। তাই কয়েকটি বিষয় খেয়াল রাখুন-

নতুন চাকরির প্রথম দিন কোনোভাবেই যেন দেরি না হয়। প্রথম দিনই দেরি হলে আপনার প্রতি অন্যদের ধারণা নেতিবাচক হতে পারে। পুরোনো চাকরি নিয়ে বেশি কথা বলতে যাবেন না। বিশেষ করে আগের চাকরি এবং বর্তমান চাকরি নিয়ে তুলনা না করাই ভালো। এর পরিবর্তে আগেটার সঙ্গে বর্তমান কাজের কী মিল আছে সেটা নিয়ে আলোচনা করুন।

প্রথম দিন অফিসে নোট নিয়ে রাখুন। এটা পরে যেকোনও দিন কাজে লাগতে পারে। এজন্য অবশ্যই আপনার সঙ্গে নোটবুক ও কলম রাখবেন। একেবারে সহজ কোনও তথ্য থাকলে সেগুলোও লিখে রাখুন। কারণ নতুন অফিসে আপনার অনেক কিছু মনে নাও থাকতে পারে। এক্ষেত্রে নোটবুকে লিখে রাখা জিনিসগুলো পরে কাজে লাগবে।

ইন্টারভিউয়ের জন্য বডি ল্যাংগুয়েজ খুব গুরুত্বপূর্ণ এটা সবাই জানেন। প্রথম দিন অফিসের ক্ষেত্রেও বিষয়টি সমান কার্যকর। আপনার বডি ল্যাংগুয়েজ আপনার প্রতি অন্যদের মনোভাব পাল্টে দিতে পারে। তাই পকেটে হাত দিয়ে থাকা, বেশি হাসাহাসি করার মতো নেতিবাচক বডি ল্যাংগুয়েজ এড়িয়ে চলুন।

ইন্টারনেট এখন সবার আয়ত্তের মধ্যে। তারপরও প্রথম দিন অফিসে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করবেন না। এটা থেকে বিরত থাকলে অন্যরা আপনাকে একটু ব্যতিক্রম ভাববে, যা পরবর্তীতে সহায়ক হবে। তথ্যসূত্রঃ ইন্টারনেট

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design & Developed BY ThemesBazar.Com